Sunday 13 June 2010

মাহমুদুরকে সরকার হত্যা করতে চায়: অভিযোগ খালেদার



দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে সরকার হত্যা করতে বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বলেছেন, তাকে হত্যা করতে রিমান্ডের নামে নিষ্ঠুর ও পৈশাচিক কায়দায় নির্যাতন করা হয়েছে।

রবিবার গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন এ অভিযোগ করেন।

খালেদা বলেন, আদালতে দেয়া বক্তব্য প্রমাণ করে সরকার মাহমুদুর রহমানকে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার জন্য বদ্ধপরিকর। অথচ এ লোমহর্ষক ঘটনার পরেও তাকে আবার নির্যাতনের জন্য রিমান্ডে পাঠানো হয়েছে।

এ সময় দেশের জনগণকে এ প্রতিহিংসা ও ঘৃণ্য রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

বিরোধীদলীয় নেতা বলেন, নাগরিকদের প্রতি সংবিধানের অঙ্গীকার এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত মৌলিক মানবাধিকার পদদলিত করে সরকার আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদককে অন্যায়ভাবে গ্রেপ্তার ও নির্যাতন করছে।

আদালতে দেয়া মাহমুদুর রহমানে বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, রিমান্ডের নামে মাহমুদুর রহমানকে চোখ বেঁধে বিবস্ত্র করে পিটিয়ে অজ্ঞান করে ফেলা হয়।

মাহমুদুর রহমানের ওপর নির্যাতনের সংবাদ প্রকাশে বিরত থাকার জন্য সরকার গণমাধ্যমকে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

খালেদা বলেন, হাইকোর্টের নির্দেশনা অমান্য করে স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই গোয়েন্দা পুলিশ মাহমুদুর রহমানকে আবারো ৪ দিনের রিমান্ডে নিয়েছে।

তিনি বলেন, গুণ্ডামি ও সহিংসতা বর্তমান সরকারের নীতি এবং রাজনৈতিক প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করাই এদের রাজনীতি।

বিরোধীদলীয় নেতা বলেন, বর্বর ও লুটপাটের সাম্রাজ্য কায়েম করা সরকারের একমাত্র উদ্দেশ্য। নির্যাতন, গুপ্তহত্যা এবং গোয়েন্দা দিয়ে মামলা সাজানো ও নির্যাতনের সবক তারা মইনুদ্দিন-ফখরুদ্দীন সরকার থেকে পেয়েছে।

বাকশালী ঘোড়া জনগণের ওপর সওয়ার হয়েছে মন্তব্য করে তিনি বলেন, সরকার ইতিমধ্যে একাধিক বেসরকারি টিভি চ্যানেল বন্ধ করেছে। অপছন্দের টকশোগুলো বন্ধ করে দিয়ে সংবাদ ও মতামত প্রকাশ ফ্যাসিবাদী কায়দায় নিয়ন্ত্রণ করছে।

ফ্যাসিবাদ নির্মূলে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, অন্যথায় মাহমুদুর রহমানের মতো আগামীতে নির্যাতনের তলোয়ারে যে কারো মাথা কাটা পড়তে পারে।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, ‘সংবিধান ও আইনের বাইরে কাজ করবেন না। এর পরিণাম ভালো হবে না।’

ফ্যাসিস্টদের মদদ দেয়া থেকে কর্মকর্তাদের বিরত থাকার আহ্বান জানিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, ‘আইন ভঙ্গ করবেন না। মনে রাখবেন, কোনো সরকারই শেষ সরকার নয়।’

তিনি বলেন, ‘মাহমুদুর রহমানকে রিমান্ডে নিয়ে পৈশাচিক নির্যাতনের জন্য শুধু হেফাজতে থাকা কর্মকর্তারাই দায়ী নন, সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ দায় এড়াতে পারবেন না।’

http://rtnn.net/details.php?id=25208&p=1&s=1

No comments:

Post a Comment