Sunday 13 June 2010

র‌্যাবের হেফাজতে থাকা যুবকের মৃত্যু

র‌্যাবের হেফাজতে থাকা এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরায় র‌্যাব-১-এর কার্যালয়ের হাজতে বিপ্লব নামের ওই যুবক গলায় ফাঁস লাগান। দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাঁকে মৃত ঘোষণা করেন।
হাসপাতাল সূত্র জানায়, গতকাল বিকেল পৌনে চারটার দিকে র‌্যাব-১-এর কার্যালয়ের হাজত থেকে সংজ্ঞাহীন অবস্থায় বিপ্লবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। কর্তব্যরত চিকিৎসক জানান, বিপ্লবকে মৃত অবস্থায় আনা হয়েছে। তাঁর গলায় কালো আঘাতের চিহ্ন রয়েছে।
র‌্যাব সূত্র জানায়, গতকাল দুপুরে র‌্যাবের হাজতে বিপ্লব পরনের লুঙ্গি খুলে তা দিয়ে ভেন্টিলেটরের সঙ্গে গলায় ফাঁস লাগান। এ সময় র‌্যাবের কর্তব্যরত এক সদস্য দেখে ফেলেন এবং বিপ্লবকে ভেন্টিলেটর থেকে দ্রুত নামিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। র‌্যাবের কর্মকর্তারা জানান, মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে বিপ্লব দীর্ঘদিন ধরে মিরপুরের পাইকপাড়ার বাসিন্দাদের কাছ থেকে টাকা আত্মসাৎ করছিলেন। এতদিন ডিবির ভুয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করে আসছিলেন তিনি। তাঁর সহযোগীদের গ্রেপ্তারে দুপুরের পর তাঁকে নিয়ে র‌্যাবের একটি দলের অভিযানে বের হওয়ার কথা ছিল।
বিপ্লবের গ্রামের বাড়ি গোপালগঞ্জের সদর উপজেলার গোপীনাথপুরে। তাঁর বাবার নাম মোহাম্মদ আলী।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-12/news/70393

No comments:

Post a Comment