Monday 7 June 2010

দুটি মামলায় মাহমুদুরের ৪ দিনের রিমান্ড

ঢাকা, জুন ০৭ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সম্প্রতি বন্ধ করে দেওয়া আমার দেশ পত্রিকার ভারপাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দুটি মামলায় চারদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন দুটি আদালত।

সোমবার দুটি আদালতে পুলিশের পৃথক আবেদনের ওপর শুনানি শেষে পৃথকভাবে এ রিমাণ্ড মঞ্জুর হয়।

কোতয়ালি থানা পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় রোববার মাহমুদুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে এই থানার উপপরিদর্শক মোখলেসুর রহমান সাতদিনের রিমাণ্ডে নেওয়ার আবেদন জানান।

সেই আবেদনের ওপর সোমবার আদালতে শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিচারক প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাবিবুর রহমান ভুঁইয়া মাহমুদুর রহমানের একদিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

অপর দিকে তেজগাঁও থানায় দায়ের করা অপর একটি মামলায় বুধবার হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন নাকচ করে দিয়ে মাহমুদুর রহমানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় আদালত।

পরদিন তেজগাঁও থানার উপ-পরিদর্শক রেজাউল করিম ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিন হেফাজতে নেওয়ার অনুমতি চেয়ে আবারও আবেদন করেন।

এই আবেদনের ওপর সোমবার কয়েক দফায় শুনানি অনুষ্ঠিত হয় মহানগর হাকিম মেহেদি হাসান তালুকদারের এজলাসে। বিচারক এ শুনানিতে বিব্রত বোধ করে এজলাস থেকে নেমে যান।

পরে ৩ নম্বর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. আলী হোসাইনের আদালতে এ আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে আদালত তিন দিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/পিবি/এমইউএস/কেএমএস/১৮২০ ঘ

http://bdnews24.com/bangla/details.php?id=128365&cid=2

No comments:

Post a Comment