Thursday 10 June 2010

মাহমুদুর রহমানকে রিমান্ডে নিয়েছে তেজগাঁও পুলিশ

সম্প্রতি বন্ধ করে দেওয়া আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গতকাল মঙ্গলবার তিন দিনের রিমান্ডে নিয়েছে তেজগাঁও থানার পুলিশ। তেজগাঁও থানার পক্ষ থেকে গতকাল রিমান্ডের আবেদন জানালে ঢাকার মুখ্য মহানগর হাকিম এ কে এম এনামুল হক তা মঞ্জুর করেন।
পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা কোতোয়ালি থানার মামলায় এক দিন এবং তেজগাঁও থানার মামলায় গত সোমবার মাহমুদুর রহমানকে তিন দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।
গতকাল কোতোয়ালি থানার পুলিশ এক দিনের রিমান্ড শেষে তাঁকে আদালতে হাজির করেন। এ মামলায় মাহমুদুর রহমানের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তেজগাঁও থানা পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে মাহমুদুর রহমানকে রিমান্ডে নেওয়ার আদেশ দেন।
এর আগে মাহমুদুর রহমানকে চারটি মামলায় মোট ১২ দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত। গত মঙ্গলবার উত্তরা মডেল থানায় হিযবুত তাহ্রীরের শীর্ষ নেতাদের বিরুদ্ধে করা মামলায় মাহমুদুর রহমানকে চার দিন এবং রাষ্ট্রদ্রোহ মামলায় চার দিন করে আরও আট দিন রিমান্ডে নেওয়ার আদেশ রয়েছে। পর্যায়ক্রমে এসব মামলায় তাঁকে রিমান্ডে নেওয়া হবে।
আমার দেশ রিটের আজ আদেশ: দৈনিক আমার দেশ পত্রিকার প্রকাশনা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের ওপর শুনানি শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ দেওয়া হতে পারে। গতকাল বুধবার দ্বিতীয় দিনে উভয় পক্ষের শুনানি গ্রহণের পর বিচারপতি নাজমুন আরা সুলতানা ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশের এ সময় নির্ধারণ করেন।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-10/news/69886

No comments:

Post a Comment