Wednesday 16 June 2010

ফের আটক সাকা চৌধুরী



চট্টগ্রাম, ১৬ জুন (আরটিএনএন ডটনেট)-- তিন ঘণ্টা আটক রাখার পর ছেড়ে দেয়ার কয়েক মিনিটের মাথায় ফের আটক করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে।

এর আগে বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তাকে চট্টগ্রামের বলিরহাট এলাকায় আটক করে পুলিশ।

আটকের পর বাকলিয়া থানা পুলিশ থানার সামনে সালাউদ্দিন কাদেরকে নিজ গাড়িতে ঘেরাও করে রাখে। পরে বিচারিক ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাকে ছেড়ে দেয়া হয়।

পুলিশ জানায়, সালাউদ্দিন কাদের চৌধুরীকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আটক করা হয়। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় কর্তব্যরত ম্যাজিস্ট্রট তাকে অব্যাহিত দেন।

ছেড়ে দেয়ার পরপরই একই অভিযোগে তাকে ফের আটক করে পুলিশ। এ ঘটনায় স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করে।

পরিস্থিতি থমথমে বলে জানা গেছে। ঘটনাস্থলে মীর নাসির সহ বিএনপির বেশ কয়েকজন নেতা উপস্থিত রয়েছেন।

অবশ্য আটক হওয়ার পর সালাউদ্দিন কাদের চৌধুরী দাবি করেছিলেন, স্থানীয় এক বাসায় দাওয়াত শেষে ফেরার সময় পুলিশ তাকে আটক করেছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তিনি অস্বীকার করেন।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সব ধরনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হয়।

উল্লেখ্য, প্রায় তিন সপ্তাহের টানা প্রচারণার পর আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে নির্বাচন নির্বিঘ্ন করতে ১৪ জুন চট্টগ্রামে প্রায় ৭০০ সেনা মোতায়েনের পাশাপশি ১৬ হাজার নিরাপত্তাকর্মী মাঠে নামে।

http://rtnn.net/details.php?id=25280&p=1&s=1

No comments:

Post a Comment