Thursday 17 June 2010

পটুয়াখালীতে আলতাফ চৌধুরীর সভা ও বাসভবনে হামলা

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর পটুয়াখালীর বাসভবনের সামনে তাঁর উপস্থিতিতে এক সভায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। হামলায় অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ ছাড়া একটি মোটরসাইকেল ও আসবাব পুড়িয়ে দেওয়া হয়েছে। ভাঙচুর করা হয়েছে বিএনপির এই নেতার বাসভবনে। গতকাল বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিএনপির নেতা আলতাফ হোসেন চৌধুরী শহরের শেরেবাংলা সড়কের নিজ ভবনের সামনে দলীয় নেতা-কর্মীদের নিয়ে সভা করছিলেন। এতে দলের অন্তত আড়াই শ নেতা-কর্মী যোগ দেন। সভা চলাকালে দুপুর ১২টার দিকে একদল সন্ত্রাসী সেখানে হামলা চালায়। এতে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২৫ জন নেতা-কর্মী আহত হন। আহত ব্যক্তিরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া হামলাকারীরা একটি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে। হামলাকারীরা একপর্যায়ে আলতাফ হোসেনের বাসভবনের আসবাব ভাঙচুর করে। পরে পুলিশ ও র‌্যাবের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
গতকাল সন্ধ্যায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে আলতাফ হোসেন চৌধুরী অভিযোগ করেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের শতাধিক নেতা-কর্মী ওই হামলায় অংশ নেন। এ ঘটনায় তিনি থানায় মামলা করবেন বলেও জানান।
এই অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান মোশারফ হোসেন প্রথম আলোকে বলেন, অভ্যন্তরীণ কোন্দলের জেরে বিএনপির নেতা-কর্মীরাই ওই হামলা চালিয়েছেন। এ ঘটনায় আওয়ামী লীগ ও এর কোনো সহযোগী সংগঠনের সদস্যরা জড়িত নন।
পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নরেশ চন্দ্র কর্মকার জানান, পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ মোতায়েন ছিল।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-17/news/71570

No comments:

Post a Comment