Tuesday 8 June 2010

ফের দুটি মামলায় মাহমুদুরের ৮ দিনের রিমান্ড



ঢাকা, ০৮ জুন (আরটিএনএন ডটনেট)-- ‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও সাবেক জ্বালানি উপদেষ্টা মাহমুদুর রহমানকে ফের দুটি মামলায় আজ মঙ্গলবার আট দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এর মধ্যে হিযবুত তাহরিরের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগের অভিযোগে একটি মামলা এবং সরকারি কর্মকর্তাদের নিয়ে উত্তরায় গোপন বৈঠকের অভিযোগে দায়ের করা অপর মামলায় মাহমুদুর রহমানকে চার দিন করে মোট আট দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

হিযবুত তাহরিরের শীর্ষ নেতাদের বিরুদ্ধে উত্তরা মডেল থানায় দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে গোয়েন্দা পুলিশ (ডিবি) ১০ দিনের রিমান্ড আবেদন করলে তার শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে।

প্রসঙ্গত, উত্তরা মডেল থানার উপ-পরিদর্শক আরমান আলী গত ১৯ এপ্রিল হিজবুত তাহরিরের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলার চার্জশিটভুক্ত আসামি না হলেও অন্য একটি মামলায় মাহমুদুর রহমানকে সম্প্রতি গ্রেপ্তারের পর হিজবুত তাহরিরের বিরুদ্ধে দায়ের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এছাড়া সরকারি কর্মকর্তাদের নিয়ে উত্তরায় গোপন বৈঠকের অভিযোগে দায়ের করা মামলায় একই আদালত মাহমুদুর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করে। এ মামলায় বিমানবন্দর থানা পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালাত চার দিনের রিমান্ড মঞ্জুর করে।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাতে মাহমুদুর রহমানসহ ১৬ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় উত্তরায় সরকারি কর্মকর্তাদের নিয়ে গোপন বৈঠকের অভিযোগে বিমানবন্দর থানার ওসি বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলাটি দায়ের করেন।

গত ১ জুন প্রকাশনা বন্ধ ঘোষণা করে ‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে একটি প্রতারণার মামলায় গ্রেপ্তার করা হয়।

পরে আরো কয়েকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। সোমবার দু’টি মামলায় তাকে চার দিনের রিমান্ডে নেয় পুলিশ।

No comments:

Post a Comment