Thursday 22 July 2010

মুজাহিদ, সাঈদী, কামারুজ্জামান ও কাদের মোল্লা আলাদা মামলায় তিন দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক | তারিখ: ১৯-০৭-২০১০

আদালত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী ও দুই সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামান ও কাদের মোল্লাকে পৃথক মামলায় তিন দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন। আজ সোমবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রিমান্ড শেষে পৃথক মামলায় এই চার নেতাকে মহানগর হাকিম আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ: আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে হিযবুত তাহরীরের সঙ্গে গোপন বৈঠকের মামলায় তিন দিন রিমান্ড শেষে মহানগর হাকিম কামরুন নাহার রুমির আদালতে হাজির করা হয়। এ মামলায় নতুন করে রিমান্ড না থাকায় আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে একই আদালতে উত্তরা ষড়যন্ত্রের মামলায় গ্রেপ্তার দেখিয়ে পাঁচ দিন রিমান্ডের আবেদন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (ডিবি)। মুজাহিদের আইনজীবীদের জামিন আবেদন নাকচ করে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
দেলাওয়ার হোসাইন সাঈদী: দেলাওয়ার হোসাইন সাঈদীকে লেখক হুমায়ুন আজাদকে হত্যাচেষ্টা মামলায় মহানগর হাকিম তোফায়েল হাসানের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে সিআইডি। এ মামলায় জামিনের আবেদন নামঞ্জুর করে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
কামারুজ্জামান ও কাদের মোল্লা: কামারুজ্জামান ও কাদের মোল্লাকে রাজধানীর পল্লবীতে গণহত্যা মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে সিআইডি। এ মামলায় নতুন করে রিমান্ড না থাকায় আদালত জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
পরে পল্টন থানার পুলিশ রাষ্ট্রপতির গাড়িবহর ও পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় ১০ দিন রিমান্ডের আবেদন করে। মহানগর হাকিম আব্দুল মজিদ তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ মামলার রিমান্ড বাতিল করে জামিন চেয়ে আসামিদের আইনজীবী আবদুর রাজ্জাক আদালতকে বলেন, টানা পাঁচ দিন রিমান্ডে থাকায় আসামিরা অসুস্থ। তিনি আসামিদের কারাগারে না পাঠিয়ে চিকিত্সার আবেদন করেন।
কামারুজ্জামান আদালতকে বলেন, রিমান্ডে নিয়ে আমাকে যা করা হয়েছে, তা ভাষায় প্রকাশ করার নয়। আদালতে তিনি অসুস্থ বলে দাবি করেন। আবার রিমান্ডে দিলে তিনি জীবন্ত ফিরবেন কি না, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন।
http://www.prothom-alo.com/detail/date/2010-07-19/news/79969

No comments:

Post a Comment