Saturday 10 April 2010

গাজীপুরের কাশিমপুর কারাগারে বিডিআর হাবিলদারের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২-এ বুধবার রাতে বিদ্রোহের অভিযোগে গ্রেফতারকৃত এক বিডিআর সদস্যের মৃত্যু হয়েছে। তার নাম বাইজি উজ্জামান (৫১)। তিনি ফরিদপুর জেলার সালতা থানার বল্লভদি গ্রামের আলিমুজ্জামানের ছেলে। তিনি ১৩ রাইফেল ব্যাটালিয়নের হাবিলদার ছিলেন। এ নিয়ে গত ৫০ দিনে ওই কারাগারে বিদ্রোহের অভিযোগে গ্রেফতারকৃত তিন বিডিআর সদস্যের মৃত্যু হলো।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাইজি বুধবার সন্ধ্যার দিকে বুকে ও পেটে ব্যথা অনুভব করেন। অসুস্থ অবস্থায় তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে রাত ৮টার দিকে গাজীপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয় কিন্তু হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। বৃহস্পতিবার বিকেলে গাজীপুর সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে বাইজির লাশ তার ছোটভাই আকাইদুজ্জামানের কাছে হস্তান্তর করা হয়েছে। ডেপুটি জেলার মোঃ মুশফিকুর রহমান জানান, বাইজি উজ্জামান এমআই (মাইয়ো কার্ডিয়াল ইনফ্যাকশন) রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।
বিডিআর বিদ্রোহের ঘটনায় ঢাকায় গ্রেফতারের পর তাকে ২০০৯ সালের ২৭ ফেব্রুয়ারি ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। সেখান থেকে একই বছর ১৫ মে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

http://www.amardeshonline.com/pages/details/2010/04/09/26658

No comments:

Post a Comment